ধর্ষণের হুমকিতে ভয় পাইনা: নুসরাত 

যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিতে ভয় পায় না বলে গর্জে  উঠেছেন নুসরত জাহান। পাশাপাশি সাহস থাকলে ধর্ষণ করে দেখাক, ঝাঁটা আর বটি নিয়ে তেড়ে যাওয়া হবে বলেও মন্তব্য করেন তৃণমূলের সাংসদ অভিনেত্রী।

ধর্ষণের হুমকিতে ভয় পাইনা: নুসরাত 

যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিতে ভয় পায় না বলে গর্জে উঠেছেন নুসরত জাহান। পাশাপাশি সাহস থাকলে ধর্ষণ করে দেখাক, ঝাঁটা আর বটি নিয়ে তেড়ে যাওয়া হবে বলেও মন্তব্য করেন তৃণমূলের সাংসদ অভিনেত্রী।

সোমবার মেট্রো চ্যানেলের প্রতিবাদ মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করেন নুসরত জাহান। তিনি বলেন, বিভিন্ন বিষয়ে মুখ খোলায় যেভাবে আক্রমণ করা হচ্ছে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের তরফ থেকে তাতে সায়নী ঘোষ বা দেবলীনা দত্তরা ভয় পাচ্ছেন না। ফলে তিনিও ভয় পাচ্ছেন না কোন ভাবেই।

সায়নী, দেবলীনাদের পাশে দাঁড়াতেই একজন অভিনেত্রী হিসেবে তিনি প্রতিবাদের মঞ্চে হাজির হয়েছেন নুসরাত।

তৃণমূল কংগ্রেসের সাংসদ হিসেবে তিনি আজকের সভায় হাজির হননি বলেও স্পষ্ট জানান নুসরত জাহান। পাশাপাশি এটা কোনও রাজনৈতিক দলের মঞ্চ নয়, তাই তিনি ভোট চাইতে আসেননি বলেও জানান। তবে, প্রত্যেকে যেন চোখ,কান খোলা রেখে চলেন বলে আবেদন জানান নুসরত জাহান।

কলকাতায় সম্প্রতি বাক স্বাধীনতার দাবিতে সোমবার মেট্রো চ্যানেলে প্রতিবাদে সরব হয়। সেখানে 'এ কোন সকাল, রাতের চেয়েও অন্ধকার' নামের ব্যানারের নীচে সোমবার জড়ো হন টলিউডের একাধিক শিল্পী। সেখানেই মহিলাদের উপর অশালীন আক্রমণ, কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে এবং বাক স্বাধীনতার দাবিতে সরব হন শিল্পীরা। রাজ চক্রবর্তী থেকে নুসরত জাহান, সায়নী ঘোষ, দেবলীনা দত্ত, প্রত্যেকে হাজির হন মেট্রো চ্যানেলের অরাজনৈতিক প্রতিবাদ সভায়।

নুসরতের পাশাপাশি আরেক অভিনেত্রী সায়নী ঘোষ সেই প্রতিবাদ সভায় সরব ছিলেন। তিনি বলেন, বরাবরই তিনি রাজনৈতিকভাবে সচেতন। ছোটবেলা থেকে তাঁরা রামায়ণ, মহাভারত পড়েছেন কিন্তু বর্তমানে রামকে মনোপলি হিসেবে ব্যবহার করা হচ্ছে। বিজেপি ক্ষমতায় এলে বাংলার নারীদের কী অবস্থা হতে পারে, তার ইঙ্গিত এখন থেকেই পাওয়া যাচ্ছে বলেও অভিযোগ করা হয়। 

অভিনেত্রী মানসী সিনহা বলেন, ছেলেদেরও ধর্ষণ করা যায়, জানেন তো! স্থান,কাল, পাত্র বলে দেব, সেখানে হাজির হবেন দেখিয়ে দেব, ধর্ষণের যন্ত্রণা কতটা।